>

রত্নদীপা

SongSoptok | 10/15/2015 |




অহম দূর্গে
[ দ্বিতীয় পর্ব ]

আমি ইউটোপিয়া । আমি অনন্য গ্রীনহাউস । আমি ছত্রাকার আপেলযুদ্ধ  । আমি একশতভাগ পিপাসাউন্মাদ । আমি পরকীয়া । আমি নাগকেশর । তুফানযুগল বৃষ্টিচিহ্ন  ।  আমি অশরীরী ভ্রূণ । আমি মেরুন মহাকাশযান । আমি ভ্রাম্যমান গুঞ্জন সাইবারপ্রাণ । আমি গৃহ । আমি হুঙ্কার গৃহশিক্ষক আমি চোখ । আমি অক্ষয়রেটিনা । আমি আশ্রম । আমিই বাণপ্রস্থ । আমি রাতপরীদের নির্বাচন । আমি বিস্ফোরণ । আমি আর-ডি এক্স । আমি মেলোড্রামা । আমি পথনাটিকার বাসনাকণা ।

আমি ঈশ্বর । জাগতিক আর্তনাদ । আমি চেতনা । আমি অচেতনা । আমিই মুচমুচে সুচেতনা । আমি মাথুর । আমি পালাগান । আমি গাঢ়কৃষ্ণের শিশ্নআঁধার । আমি খরিশের প্রণয় । আমি মিথুনশঙ্খ । আমি বাতাসউষ্ণ  কোজাগরীশ্যাম । আমি পদপল্লব । আমি পল্লবিত বিসর্জন । আমি জয়া । আমি বিজয়া । আমি রাধিকার জলেরাঙা বারিসধারাআমি অভিমান । আমি অভিমানজাত বিরহসাঁকো । আমি পারাবার । আমি পারাপারআমি অস্থিহীন ফাটল । আমি আংশিক গুঞ্জাফুলের সর্বাঙ্গ আড়ালযন্ত্রণা ।

আমি ভয় । আমি ভীত । আমি সাবিত্রী নথজাত । আমি কেয়াকুসুমের মাদল ধামসা । আমি ব্রতনারী । আমি কথাদের শুকশাড়ি । আমি গন্ধকসোরা । আমি বাতাস । নিশিডাক আমি কল্মির মহল্লায় উল্লাসিত জোয়ার । আমি উড়োখড় । আমি ভৌতিক অরণ্য শাবক । আমি চূড়া । আমি দেবালয় । আমি পূজা । আমি প্রেতসাধনময় । আমি লৌকিক বহুদূরগামী । অলৌকিক আমি পতঝর । আমি নির্ঝর চিনার পাতার দানাআমি যম । আমি জমজমাট শিকারা । আমি জবানবন্দী । আমি মানবজমিন । পীচফলে পোষা গ্রেনেডগুঁড়ো আমি । আমি দোয়া । আমি বাদামী মিগ । আমি ঝিলমের কূল আমি স্বর্গভূমীর রানী ।

আম্নি মরশুমি ভুল । আমি ভুলের আরাম্নকেদারা । আমি সতী । আমি আনাররঙের কেদারবদ্রি । আমি গম্বুজ । আমি ক্ষয় ক্ষতি বিন্ম্র সিন্দুক । আমি অলঙ্কার । আমি রতি । আমি গোমেদ । আমি পোখরাজের সন্ত্রাস । আমি নীলদাউ কঠিন ক্ষুরধার ইস্পাতঝাউ ।আমি মেটালিক হত্যা । আমি জিন-জিন জিনোম একহাতা । আমি চঞ্চল মন্তাজ । আমি সঙ্গীত বিশারদ সর্পরাজ । আমি ভাইওলিন । আমি সেতার । আমি একতরফা ভ্রমণ উজাড় আমি কালকেতু । আমি ফুল্লার , আমি দর্পিণী হ্যালোজেন শিকার ।

আমি চুল্লী । আমি দূষণের পরিমাপ । আমি আনবিক । আমি পোখ্রান । পরিযায়ী দানবিক । আমি নীরবতা । আমি স্তব্ধ মাইহার । আমি মেঘ । আমি মেঘগ্রস্ত পরিবার । আমি নির্বাসন । আমি নির্বাসিত জটাজুট , আমি ফলসম্ভার আমি মায়ামৃত্যুর  দরবার । আমি বুদ্ধ । আমি পিচ্ছিল জলবিদ্যুৎ । আমি অচিনপুরের তাপ । আমি বিলাস , বিলাসিনী পাথরজন্ম । আমি মেলানিন ত্বক । আমি অকালজাত প্রত্নবিদ । আমি পুরাণ-পিরামিড । আমি করুণ সঅরুণ শব্দবিন্যাস । আমি ক্লাসিক্যাল । আমি ক্লাসিক তামাকুসম্ভার ।

আমি খননআমি আকরিক লৌহপুঁথি । আমি পাঠ । আমি পাঠক আমি ধর্মগ্রন্থের ব্রেইল । আমি ইতিহাস । আমি পুরাতাত্বিক অভিধান । আমি ব্যাকরণ ধান ।আমি ভরন্ত গাছের বুকখোলা স্নান । আমি যৌন । যৌনতা ঝরানো ক্রমিকসঙ্খ্যা । আমি জরায়ু । আমি গর্ভ । আমিই পুংদণ্ড । আমি হলুদচন্দন সোহাগের অভিসার । আমি টসটসে কান্না । আমি জিরোফ্রেমে ঝলসানো রান্না । আমি যুবক । আমি বৃদ্ধা যুবতীর জাদুপার্লার । আমি সোমত্ত লিরিকাল । আমি কথাকলির কলিকাল ।

আমি ঈর্ষা । আমি বিশ্ব তৃতীয় । আমি লিংগহীন রূপটান আমি মোহ । আমি আদিত্যমুগ্ধ আরশিনগর । আমি বাহিরঅন্তর । আমি জাদুঘর । আমি চুরমার সংঘাত । আমি অর্ধনারীশ্বর । আমি কামআমি কামিনী । আমি মহামারী । আমি ধর্ষণ অশ্লীল । আমি ক্লীব । আমি ক্লীবতা , শূন্য পেব্দুলামের অভিকর্ষ । আমি নগ্ন । আমি চিররুগ্ন শ্যাওলা ছত্রাক । আমি বুলেটিন । আমি ব্যালট ঘরানা আমি বিধবাজনের দিনজার্নাল । আমি মনোলগ । আমি সাইকিক । আমি বন । আমি চূড়ান্ত বন্সাই অর্কিড ।

আমি ক্যামেরাসিসি । আমি মেহফিল । আমি নিকোটিনের ধোঁয়াহিসি । আমি বিলাপ । আধডজন বিলাপ । আমি সরীসৃপের দাঁতালো রম্ভস । আমি গণিকার ধুন , শানদার মদিরা । আমি গ্রহপিয়ানোতে তোলা বেথোভেন সিরিজ । আমি ওমকার  । আমি ঝঙ্কার আমি ফিলহাল সিলিকন ভ্যালি , আমি আরব্য রজনীর নগদ বাদশা । আমি স্লট আমি সংলাপ আমি এপিসোড । আমি রুধিররক্ত স্রোত । আমি নিষিদ্ধ প্রেম । আমি ইঙ্কা সভ্যতার দ্বিতীয় প্রেমিকা ।

আমি কড়িকাঠ । আমি ইনসোমনিয়া  । আমি মহোৎসব । আমি দুর্গোৎসব । আমি পারাবতপ্রিয়া । আমি মদনভস্ম । আমি ইশারা মোহন । আমি চাবি । আমি জতুগৃহের অমরতালা । আমি পাশা । আমি বিবাহযুগের সুবর্ণসুখ । আমিই নাভি । আমিই ছাই আমি জারকের জাতক্রোধ । আমি  জোলামযুদ্ধ ধারাবাহিক । আমি বিলুপ্ত । আমি লালাবিষ । আমি সর্বদোষহর শ্বেতনিউরন , আমি পিপীলিকার অট্টালিকাময় বাড়ি । আমি মধুঘ্রাণ আমি বধ্যভূমির উজান মাচান । আমি নিভু আঁচ । আমি গুমোঢেউ । আমি শ্রেষ্ঠ লালসার জলবেলুন অথবা অন্য কেউ ।

আমি রেশমজন্ম । আমি প্রজাপতির জন্মহারেম । আমি পালকআমি মুখশ্রীপ্রমান  রাখালিয়া  , আমি প্রপাতের ফার্নেসহিট । আমি পাপড়িতে ঝরে যাওয়া সুরম্য ককপিট । আমি বাজুবন্ধ । আমি অবসাদ দুশ্চিন্তার এপিটাফ । আমি চণ্ডালিনী । আমি কুলকুণ্ডলিনীর রাজ্যপাট । আমি মণিকর্ণিকা । আমি অহল্যার নামগঞ্জিকা । আমি অফিম । আমি অহিফেনকন্যা । আমি জাতকবুদ্ধের পিটকজননী । আমি পিতা । আমি পৈতৃক ভিটে । আমি বীজনাম , আমি মন্ত্রহীন প্রনাম ।

আমি শুনশান জাহাজ বাণিজ্য , আমি সুময়ূর সুনয়না । আমি আঙুরলাল ত্রাস , আমি গুলশনপাখালির ব্রতকথা । আমি বন্দর , যাজ্ঞসেনির  অন্দর । আমি অনুসরণ । মর্মভেদী হর্সপাওয়ার । আমি কস্তূরীমৃগ । আমি ভেলায় ভাসানো মনসা-মাসান । আমি কবির শিকড়বাকড় , আমি বিশ্বগুগুল । আমি গ্রহণসখা , আমি সখীপূর্ণিমার অসহ্য আঁকা আমি আলজিভ , আমি ছবিস্নান । আমি মাউসরেন আমি অকালপক্ক । আমি অনির্বার শবযাত্রা , আমি স্বগোত্র প্রদীপের শিখা । আমি বৈকালিক । আমি অনঙ্গ বাহু , অজাতশত্রুর শতাধিক পরিক্রমা ।

আমি নভ এবং নীল । আমি শতভিসা । আমি উগ্রচণ্ডা মাতঙ্গিনী হাজ্রা . আমি নভেল । ষোলো কিশোরীর আইন । আমি সর্বকালীন উপন্যাস । না-লেখা মেরুপ্রদেশের গর্ভপাত আমি । আমি শালীন । আমি নগ্নঊরুর অশালীন স্নেহলতা । আমি দেশ । আমি বিদেশ । আমি সর্বউপদ্রবসহা । আমি প্রকৃতি । আমি অপ্রাকৃত রাজ্যসভা । আমি উপনিষদের প্রধান বৃক্ষ । আমি চন্দ্রমল্লিকার কোহলকণা । আমি ফিঙেপাখির অযুত ক্লোরোফিল । আমি নিজুত নিসর্গের বাসবদত্তা । আমি পরিচিত জটাজুট শিবলিঙ্গ । আমি টুটাফাটা রঙচটা স্বপ্নের ছটা । আমি শ্রীদর্শিনী । আমি রঙ্গিণী রাকার মরশুম । আমি ফাটল ধরা বাড়ি । আমি ঘর গহনার বাক্স আমি জাঙ্ক জুয়েলারি । আমি অবয়বআমি নবপত্রিকা । আমি সিনেমার ঊনয়াশি সম্পাদক । আমি ম্যান্ডোলিন আমি সুরসাফল্যের টোল । আমি ডুবসাঁতার । আমি দেওয়ালে হেলান গিরিজার গির্জাসন্তান ।

আমি মক্কা । আমি কাশী । আমি তপ্ত মার্গ । আমি ঋষি । আমি মুনি । আমি ভ্রমরিত উদ্দালক আমি তীর্থাকার চন্দ্রমাস । আমি বিষগ্রস্ত । আমি সাপুড়ে বাঁশী । আমি অচিননগরের কৃষ্ণ মহাজান । আমি ১৪৪ ধারা আমি তেতাল্লিশ নং আসামী । আমি দৃপ্ত কাঠগড়া । আমি মালাবার সিংহ । আমি মিথেইন মকটেল । আমি ইষ্টের সূর্যাস্ত । আমি দু’খানি মানুষ । একটিমাত্র সিলমোহর । আমি নিজস্ব স্টিরিওগোধূলি । আমি মশালরাশিআমি ফণানীল । আমি সুতোর সমুদ্র । আমি মেঘনামতা আমি কোদাকের রিংমাষ্টার । আমি পিয়ানোকণিকার গান সেখার স্কুল আমি রিডসবুজ । আমি ক্যাসেটগম্বুজ । আমি অনন্ত ত্রিশূল । আমি সেভেনবেলো বিপদসঙ্কুল ।

আমি রমণ । আমি রমণজাত শুক্রকীট । আমি পরাগআমি পরাগমোচনের দম্ভদীপ আমি মৌসুমি  । জলবায়ুর আবহাওয়া বিশারদ । আমি উৎরাই , চড়াইয়ের ডানচোখ । আমি পেট্রোম্যাক্স । ফুলস্ক্যাপের জলতোলা ফিলামেন্ট আমি । আমি বেহাগ । বেহাল ছায়াসাফাইয়ের একডজন কীটনাশক । আমি দাহ । আমি গুনগুনের রাহাজানি আমি কিশোর , আমি কিশোরী পদ্মপাতার মোমরঙ্গন । আমি নাম । আমি নামকরণের আগামীকাল । আমি ম্লান । আমি কেতুপাহাড়ের মরক্কোপেটিকা । আমি জাতক । আমি রুকস্যাক । আমি দল্মা ধোঁয়ার বুকে লুকনো । পনেরোহাজার ফুটন্ত বালিকা । আমি ইউতেরাসের ফেনা । আমি গানপয়েন্ট বেচাকেনা । আমি তাজা তাজা ঝিঁঝিঁপোকা । আমি দারুণ ডারউইন । আমি পেলিঙ্গের ক্রোমোজোম । আমি অফুরান শিবালিঙ্গের ওয়েফার সিনড্রোম । আমি চর্যাপদ । আমি বেদ । আমি তিনতালে বাঁক নেওয়া তাঁতফল । আমি ঝরঝরে আঁকাজোকা শ্বেতকার্বন । আমি ম্যাডোনা । আমি বাতাসিয়ায় পিপাসিত বাল্ব ।। আমি প্লাস্টিকের হাইওয়ে । আমি অন্তকাল সুমধুর রেশমঘূর্ণি ...

রত্নদীপা


Comments
0 Comments

No comments:

Blogger Widgets
Powered by Blogger.