>

আলপনা ঘোষ

SongSoptok | 3/10/2015 |




ভাবনা

সারা রাতের হিম থেকে জন্ম নিলাম আট তলার  কার্নিশে,
সকাল হয়ে এলোঝরে পড়ব কোথায়
খুঁজি  জায়গা
সবই তো কঠিন কনক্রিট ,
ভয় হয়
পড়েই তো দীর্ণ  বিদীর্ণ হবে মোর প্রাণ।
নেই কোথাও একটু ঘাসের আগা।
মুক্ত হয়ে ঝলমল করব কিছুক্ষন।
সোনালী সূর্যের কিরণে আবার হব বাস্পকনা।
কেন করলে সব কিছু পাথর আর কনক্রিট ?
আমার কথা মনে রাখলে না ?,
কেন রাখলেনা একটু ঘাসের আগা ?
https://mail.google.com/mail/u/0/images/cleardot.gif

তিনটি প্রেমের গল্প।

প্রথম গল্প :
শুরু হলো এক  মিষ্টি প্রেম।
চোখে চোখে  দেখা, একটু পাসে থাকা .
লুকিয়ে আয়নায় নিজেকে দেখা I
রাত জেগে কল আর মেসেজ I
মাত্র ছমাস পরে
মেয়েটি নির্যাতিত হয়ে পড়ে আছে হাসপাতালে,
ছেলেটি ও তার বন্ধুরা  নিপাত্তা I

দ্বিতীয় গল্প :
দেখা অফিসে জয়েন করার সময়
ধীরে ধীরে কাছে আসা, আই  লাভ ইউ বলা।
প্রেম ঘন হলে বিয়েতে পরিনতি I
মাত্র দেড় বছর পরে
 আই  লাভ ইউ আই  হেট ইউ  তে পরিনত,
ছাড়াছাড়ি, দুজনে দুই দিকে ,
ছোট্ট সোনা  দিদার কোলে।

তৃতীয়  গল্প :
সোলো বছরের বিলে গেল
তার বুড়োকে পরীক্ষা করতে।
প্রেমে পড়ল তার বুড়োর।
সারা জীবন হয়ে রইলো  বুড়োর  দাসের দাস ,
প্রেমের বাণী ছড়ালো পৃথিবীময়  I


অর্পণ

সে আমায় শুধালো
তুমি কি ভগবান দেখেছ?
আমি বললাম, হাঁ আমি দেখেছি।
সে অবাক হয়ে আমার দিকে তাকালো।
আমি বললাম
চারিদিকে এত আর্ত ক্ষুধার্ত,
ব্যথিত, নিপীড়িত, ক্ষুব্ধ মানুষ
সবই তো ভগবানেরই রূপ.
তাই আমি,
মুড়িয়ে মাথা, গেরুয়া বসনে
ঘর ছেড়েছি,পথে নেমেছি,
ভগবানের সেবায় দেব অর্ঘ্য মম প্রাণ I

[আলপনা ঘোষ]



Comments
0 Comments

No comments:

Blogger Widgets
Powered by Blogger.